LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ সোমবার| ২৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য ৪০ দিনের কর্মসূচিতে নানা অনিয়ম



পটুয়াখালীর দুমকিতে অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য ৪০ দিনের কর্মসূচিতে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এসব কর্মসূচির প্রকল্প তালিকায় দরিদ্র ব্যক্তিদের নাম থাকলেও বাস্তবে কাজ করানো হচ্ছে বাইরের শ্রমিক দ্বারা।

এতে প্রকল্পের বরাদ্দের বড় একটি অংশের ভাগ দিতে হয় প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রকল্প বাস্তবায়ন দপ্তরকে। এমন ঘটনায় জনৈক ইউপি সদস্য উপজেলা প্রশাসনকে লিখিত অভিযোগ করলেও কোনো পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ।

জানা যায়, উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আল আমিন খান ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে প্রকল্প তালিকার শ্রমিক দ্বারা কাজ না করিয়ে কন্ট্রাক্ট শ্রমিক দ্বারা কাজ করাচ্ছেন; যা প্রকল্পের নিয়মবহির্ভূত কাজ। তাই প্রকল্পের চলমান কাজ দ্রুত বন্ধ করে এলাকার গরিব অসহায় মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দেয়ার অনুরোধ জানান তিনি।

সরেজমিন দেখা যায়, ৪০ দিনের কর্মসূচির আওতায় ২ লাখ ৮ হাজার টাকা বরাদ্দে দক্ষিণ পাঙ্গাশিয়ায় নুরুল হক বিশ্বাসের বাড়ি হতে রাজ্জাক জোমাদ্দারের বাড়ি পর্যন্ত ১৭শ' ফুট রাস্তার মাটির কাজ করানো হয়েছে।

পাঙ্গাশিয়ায় ইউপির সংরক্ষিত ইউপি সদস্য রাশিদা বেগম সিপিসি (প্রকল্প সভাপতি) কাজটি সম্পন্ন করেছেন। নিয়মানুযায়ী প্রকল্প তালিকার বাছাইকৃত শ্রমিকদের প্রত্যেকে দৈনিক ২শ’ টাকা মজুরিতে আট হাজার টাকা পাওয়ার কথা। ৪০ দিনের কাজের স্থলে বাইরের শ্রমিক দিয়ে মাত্র ৫ দিনেই কাজ সম্পন্ন হয়েছে।

প্রকল্পের তালিকাভুক্ত শ্রমিক মোতালেব হাওলাদার, নিজাম উদ্দিন মৃধা, শেফালী বেগমের অভিযোগ করেন, তালিকায় নাম আছে কিনা তা তারা জানেন না। তারা কোনোদিন কাজও করেননি এবং কোনো টাকাও পাননি! পাঙ্গাশিয়ায় ইউনিয়নে এমন আরো ২টি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে সেখানেও একই অবস্থা।

সিপিসি সংরক্ষিত নারী ইউপি সদস্য রাশিদা বেগম যুগান্তরকে বলেন, আমি অল্প একটু কাজ পাইছি। তবে ২শ’ টাকা হাজিরায় কেউ কাজ করতে চায় না। তাই অন্য লেবার দিয়ে করাতে হয়।

টাকার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, বাবা এই টাকার ভাগ সবাইকে দিতে হয়।

কাকে কাকে দিতে হয় এমন প্রশ্নে বলেন, পিআইও অফিস টাকা কেটে রাখে এবং ওখান থেকে ইউএনও অফিসসহ সবখানেই যায়। সবমিলিয়ে আমার অল্পকিছু থাকে।

টাকা কেটে নেয়ার বিষয়টি অস্বীকার করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাস বলেন, আপনার কাছেই শুনলাম তবে বিষয়টি আমি গিয়ে দেখব।

উপজেলার ৫টি ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচির কতটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে তার তথ্য চাইলে তিনি বলেন, চাইলেই আপনাকে তথ্য দেয়া যাবে না; আমার স্যারের সঙ্গে বুঝতে হবে।

যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে কাজ পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।


1